শুক্রবার, ১৬ মে, ২০১৪

আসসালামুয়াইকুম,
কেমন আছেন বন্ধুরা। আজ আপনারদের কাছে আমি একটি প্রয়োজনীয় কিন্তু ছোট্ট একটি টিউন নিয়ে হাজির হলাম। যা হল কোন এপস্‌ ব্যবহার না করে এন্ড্রয়েড ফোন থেকে স্কিনশট নেয়া যায়। আশা করছি এই টিউনটি আপনাদের অনেকেরই কাজে লাগবে।

আমাদের অনেক সময় আমাদের ফোনের স্কিনশট নেয়ার প্রয়োজন হয় বিশেষ করে টেকটিউনের বন্ধুদের টিউনটি সুন্দর করে উপস্থাপন করার জন্য। কিন্তু আমাদের বেশির ভাগই জানি না কি করে স্মার্ট ফোন থেকে স্কিনশট নিতে হয়। আজ থেকে ইনসাআল্লাহ এই সমস্যার সমাধান হয়ে যাবে।















এবার কাজে নামার পালাঃ
আমাদের এন্ড্রয়েডের বিভিন্ন ভার্সন হওয়ায় স্কিনশট নেয়ের পদ্ধতিও বিভিন্ন। আজ আমি দেখাব এন্ড্রয়েড কিটক্যাট, জেলীবিন, আইস-ক্রিম স্যান্ডুইস ও জিনজারব্রেড এর স্কিনশট নেওয়ার পদ্ধতি।
১. কিটক্যাট, জেলীবিন ও আইস-ক্রিম স্যান্ডুইস 4+ ভার্সনের জন্যে নিচের নিয়মঃ
আপনার হ্যান্ডসেটের ভলিউম ডাউন বাটন ও পাওয়ার বাটন একসাথে দুই সেকেন্ডের মত চেপে ধরুন, এখন দেখুন আপনার মোবাইলে ছবি তোলার শব্দের মত শব্দ হয়ে স্কিনশট সেইভ হয়েছে। এটা পাওয়া যাবের আপনার ফোন মেমুরীর Pictures নামক ফোল্ডারে।
২. যদি আপনার ফোনটি হয় জিনজারব্রেড। তাহলে আপনি আপনার হ্যান্ডসেটের অপশন, ব্যাক বাটনে একসাথে প্রেস করে হোম বা মেনু বাটনে প্রেস করুন দেখবেন আপনার স্কিনশট সেইভ হয়ে গেছে।
[বিঃদ্রঃ এই কাজের ক্ষেত্রে দুটি বা তিনটি বাটন এক সাথে প্রেস করার জন্য টাইমিং ঠিক হওয়াটা গুরোত্বপূর্ণ্য ]

এখন থেকে ইচ্ছা মত স্কিনশর্ট শেয়ার করুন।
সবাই ভাল থাকবেন।
আল্লাহ হাফেজ।

0 মন্তব্য(গুলি) :

একটি মন্তব্য পোস্ট করুন